Home / বিনোদন / আইয়ুব বাচ্চু স্মরণে ময়মনসিংহে এতিমখানায় দোয়া মাহফিল

আইয়ুব বাচ্চু স্মরণে ময়মনসিংহে এতিমখানায় দোয়া মাহফিল

ডেস্ক নিউজঃ বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর স্মরণে ময়মনসিংহে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। ময়মনসিংহের প্রথম অন লাইন রেডিও চ্যানেল “রেডিও ১৯” এর আয়োজনে এই দোয়া মাহফিলে আইয়ুব বাচ্চুর ভক্ত-সমর্থক বন্ধুরা উপস্থিত ছিলেন।

২৯ অক্টোবর সোমবার দুপুরে ময়মনসিংহ শহরের বলাশপুর ঈদগাহ মাঠ সংলগ্ন আত তাবীব ইসলামিয়া মাদরাসা ও এতিখানায় এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় রেডিও-১৯ এর চেয়ারম্যান রনি রাসেল, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ এর যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, সাংবাদিক নিয়ামূল কবীর সজল, ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগ নেতা ফারামর্স আলনূর রাজিব, কবি আলী ইউসুফ, ময়মনসিংহের প্রথম ব্যান্ড সংগীত দল ফেইম প্রতিষ্ঠাতা সদস্য আলী আহসান ভূইয়া সুমন, সাংস্কৃতিকজন রেজাউল করিম আসলাম, গিটারভক্ত রিয়াজুল কবীর মামুন, কথা সাহিত্যিক মাহামুদ বাবু,  রেডিও ১৯ এর অনুষ্ঠান প্রধান আসাদুজ্জামান রুবেলসহ ময়মনসিংহের সংগীত ও গীটার ভক্তরা।

রেডিও-১৯ এর চেয়ারম্যান রনি রাসেল বলেন, আমাদের রেডিও চ্যানেল “রেডিও ১৯”  বাচ্চু ভাইয়ের  এই আয়োজন করছে. এখানে দোয়ার পাশাপাশি দুস্থ এতিমদের খাবার বিতরণ করেছি।

আইয়ুব বাচ্চুর অকাল মৃত্যুতে বাংলাদেশের সংগীত অঙ্গনের যে শুন্যতা সৃষ্টি হয়েছে পুরণীয় নয়। তিনি ছিলেন ব্যান্ড জগতের এক উজ্জল নক্ষত্র। বাংলাদেশের ব্যান্ড সঙ্গীত জগতে গিটার ও গানের ক্ষেত্রে অসামান্য অবদান রেখেছেন আইয়ুব বাচ্চু। গানের পাশাপাশি গিটারেও ভক্তদের মাত করেছেন তিনি। আইয়ুব বাচ্চুর গাওয়া গানগুলো ঘুরেছে মানুষের মুখে মুখে। তিনি বাংলার সঙ্গীত এ চির স্মরণীয় হয়ে থাকবেন।

উল্লেখ্য, গত ১৮ অক্টোবর বৃহস্পতিবার মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চু মারা যান। তার আকস্মিক মৃত্যুতে সারাদেশে শোকের ছায়া নেমে আসে। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক। গিটারের জাদুকর হিসেবে আইয়ুব বাচ্চুর সুনাম ছিল।

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামের এনায়েতবাজারে জন্মগ্রহণ করেন। ১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে তার প্রথম পথচলা শুরু। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত তিনি ছিলেন সোলস ব্যান্ডের লিড গিটারিস্ট।

Check Also

ভালুকায় শারদীয় দূর্গাপুজা পরিদর্শন করছেন-গোলাম মোস্তফা

ভালুকায় শারদীয় দূর্গাপুজা পরিদর্শন করছেন-গোলাম মোস্তফা আসাদুজ্জামান জামাল : ভালুকা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, উপজেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *